ওয়ার্ডপ্রেস সাইটের জন্য ব্লগিং থিম 2022 | Best WordPress Theme For Blogging 2022

Best WordPress Theme For Blogging

 

আসসালামু আলাইকুম। কি অবস্থা সবার আশাকরি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে Best WordPress Theme For Blogging পরামর্শ করবো । অনেকেই ওয়ার্ডপ্রেস সাইটের জন্য থিম খুঁজে বেড়ান কিন্তু Best WordPress Theme খুঁজে পান না। আজকের এই আর্টিকেল এ আপনাদেরকে ব্লগিং করার জন্য ওয়ার্ডপ্রেস এর কিছু বেস্ট WordPress Theme পরামর্শ দিবো। আজকে শুধুমাত্র ওয়ার্ডপ্রেস সাইটের জন্য WordPress Blogging Theme এর সম্পর্কে বলবো।

প্লাগিন ইনস্টল করতে হয় কীভাবে

WordPress Blogging  Theme

কি ধরনের গ্রাফিক্স আপনি পছন্দ করেন সেই অনুযায়ী থিম ব্যবহার করা আপনার প্রয়োজন হবে । এখন আপনি যদি টেক রিলেটেড আর্টিকেল পাবলিশ করে থাকেন আপনার ওয়েবসাইটে । সেক্ষেত্রে ওয়ার্ডপ্রেস সাইটের ডিজাইনটা ও ঠিক ঐ ধরনের থিম প্রয়োজন হবে । এখন আপনি যদি টেক রিলেটেড অথবা অন্য কোন ধরনের সাইট খুললে শুধুমাত্র একটি থিম দিয়েই সম্ভব । হ্যা ! ঠিকই ধরেছেন আজকে আপনাদের কে কিছুটা এরূপ থিম সম্পর্কেই বলবো । আজকের আর্টিকেলে দুটি WordPress Blogging Theme সম্পর্কে বলবো ।

দুইটি ওয়ার্ডপ্রেস থিম যা দ্বারা খুব সহজে আপনার ওয়ার্ডপ্রেস সাইট কে এসইও ফ্রেন্ডলি এবং স্মার্ট ডিজাইন করে নিতে পারবেন। থিম গুলোর নাম ;-

  • Astra Theme
  • Generatepress Theme

Astra Theme রিভিউ

Astra Theme থিম হলো এমন একটি থিম যা কিনা লাইট ওয়েট এবং ইউজার ফ্রেন্ডলি । প্রথমত Astra Theme এর লুক অর্থাৎ ডিজাইন অনেক সুন্দর । একটি ভিওয়ার কে সহজেই আকৃষ্ট করে তুলতে পারে। যদি আপনি Astra থিম ব্যবহার করেন তাহলে আপনার ওয়েবসাইটকে গুগোল খুব সহজে ইনডেক্স করতে পারবে । অর্থাৎ আর্টিকেল গুলো সহজেই গুগল সার্চ ইঞ্জিন এ অন্তর্গত হয়ে যাবে। অর্থাৎ আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য Best Blogging Theme হবে Astra Theme  ।

Astra থিম এর ডিজাইন খুবই সুন্দর বিশেষ করে এর আর্টিকেল টেমপ্লেটটি আরো সুন্দর। এমনকি Astra Theme এ  রেডিমেট কিছু ডিজাইনের রয়েছে যা আপনি শুধুমাত্র ইমপোর্ট এর মাধ্যমেই ব্যবহার করতে পারেন। কোন প্রকার কাস্টমাইজেশন ছাড়াই সহজে ব্যবহার করা যায় । তাছাড়া Astra Theme এর প্রেমিয়াম  ভার্সনে রয়েছে আরও অনেক ফিচার নিচে সেগুলোর সংক্ষিপ্ত লিস্ট দেওয়া হল।

 Astra WordPress Theme এর কিছু দারুন ফিচার

  • Advance Header Builder
  • Advance Blog Layouts
  • Sticky Header
  • Global Color Palettes
  • Advance Footer Builder
  • Custom Layouts & Hooks
  • Advance Typography
  • Advance Colors Options
  • Mega Menu
  • WooCommerce Controls
  • Native AMP Support
  • White Label
  • Product Updates
  • Premium Support
  • Unlimited Website Usage
  • Extensive Training
  • Risk-Free Guarantee

আরো অনেক কিছু রয়েছে Astra Theme এ । সেগুলো না হয় ব্যবহার করার সময় দেখে নিয়েন । এবং আরো ভালো করে বোঝানোর জন্য একটি কথা বলি । আমাদের ওয়েবসাইট অর্থাৎ TechzeroBD.Com এ ও Astra Theme ব্যবহার করা হয়েছে। এখন আপনি Astra Theme এর লাইভ ডেমো দেখতে পারছেন ।

তো তারপর আশা যাক দুই নাম্বার থিম সম্পর্কে । দুই নম্বরের থিমটি হলো জেনেরেটপ্রেস থিম Generatepress Theme এবং এর ব্যবহারের কথা বায়ার এর প্রশংসার কোন শেষ হয় না । যেমন ডিজাইন তেমন স্পিড একদম অস্থির লেভেলের থিম। ওয়ার্ডপ্রেসে ব্লগিং করার জন্য Generatepress Theme প্রায় ২০ লক্ষ বা তারও বেশি মানুষ ব্যবহার করে থাকে । তাহলে আমি আপনি কেন ব্যবহার করবো না । এমনকি অধিক জনপ্রিয় ওয়েবসাইট গুলো ও Generatepress Theme ব্যবহার করে থাকে। যেমন ধরুন webangla.com এই ওয়েবসাইটটি দিনের প্রেসিং দ্বারা তৈরি। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি লাইভ ডেমো পেয়ে যাবেন যে Generatepress Theme আসলে ব্লগিং করার জন্য কতটা উপযোগী বা ভালো হবে ।

Read More » ৫টি জনপ্রিয় ওয়েব সাইট যা আপনার প্রয়োজনে আসতে পারে ।

এখন Generatepress WordPress Theme এর কিছু ফিচার সম্পর্কে জানা যাক

 

Theme Builder

ব্লক এডিটরে আপনার থিম এলিমেন্ট ডিজাইন এবং তৈরি করুন। আমাদের ডায়নামিক ব্লক উপাদানগুলির সাথে, আপনার যা প্রয়োজন তা তৈরি করার জন্য আপনার সম্পূর্ণ নকশা স্বাধীনতা রয়েছে।

Site Library

পেশাদারভাবে ডিজাইন করা ওয়েবসাইটগুলির একটি বিস্তৃত লাইব্রেরি থেকে চয়ন করুন এবং ডান পায়ে আপনার নতুন সাইটটি শুরু করুন। একটি বোতামে ক্লিক করে ঘন্টার বিকাশের সময় বাঁচান।

More Styling Controls

আরও রঙ, টাইপোগ্রাফি, ব্যবধান এবং পটভূমি চিত্র নিয়ন্ত্রণ পান। সহজে নিয়ন্ত্রণ করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।

 

WooCommerce

আপনার WooCommerce স্টোরে আরও নমনীয়তা এবং নিয়ন্ত্রণ যোগ করুন। আপনার সাইটের ক্রেতাদের কিছু অত্যাধুনিক সুবিধা উপভোগ করতে দিন ।

 

Advanced Hook System

আমাদের হুক সিস্টেম ব্যবহার করে থিমের যেকোন জায়গায় আপনার প্রয়োজনীয় কিছু যোগ করুন। যেমন ধরুন আপনি একটি এডস কোড লাগাতে চাচ্ছেন এক্ষেত্রে আপনি Hook System ব্যবহার করে খুব সহজেই এটি করতে পারবেন।

 

আপনার মোবাইল সাইটে একটি লো-প্রোফাইল হেডার যোগ করুন।

মাধ্যমিক নেভিগেশনে মেনু তৈরি করুন নিজের মত করে ।প্রাথমিক হিসাবে একই বিকল্পগুলির সাথে একটি মাধ্যমিক নেভিগেশন যোগ করুন।অফ-ক্যানভাস প্যানেল এর মাধ্যমে ও করতে পারবেন ।সমস্ত ডিভাইসের জন্য একটি লাইটওয়েট স্লাইড-আউট বা ওভারলে অফ-ক্যানভাস প্যানেল।

 

উন্নত লেআউট সিস্টেম

 

উন্নত প্রদর্শনের নিয়মের উপর ভিত্তি করে থিম লেআউট পরিবর্তন করুন।স্টিকি নেভিগেশন মেনু তৈরি করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই ।ভালো ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং ডিজাইনের জন্য আপনার নেভিগেশনকে স্টিকি করুন।আপনার ব্লগ সংরক্ষণাগারে ভ্যানিলা জাভাস্ক্রিপ্ট অসীম স্ক্রোল ব্যবহার করুন।একটি আর্টিকেল লেআউট এ আপনার ব্লগ সংরক্ষণাগার পোস্টগুলি প্রদর্শন করুন এবং সংক্ষেপে তুলে ধরুন।আর্কাইভ কলাম ব্যবহার করে আরো সুন্দর ডিজাইন করুন ।একটি কলাম লেআউট ব্যবহার করে আপনার ব্লগ পোস্টগুলি প্রদর্শন করুন।

 

আরো অনেক কিছু রয়েছে প্রিমিয়াম প্লাগিন এ । এটি আপনি সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনে নিতে পারেন।আমদানি/রপ্তানি, কপিরাইট নিয়ন্ত্রণ, মসৃণ স্ক্রোল এবং আরও অনেক কিছু!

Leave a Comment