Realme 9 Pro মোবাইল টির বর্তমান বাজার মূল্য এবং সম্পূর্ণ ডিটেইলস বাংলায়।

Realme 9 Pro Price In Bangladesh

এই ঈদের পরে রিয়েলমি কোম্পানি আমাদের জন্য নিয়ে আসলো দারুণ একটি ডিজাইনের ফোন। যার নামকরণ করা হয়েছে Realme 9. সত্যিই মোবাইল টির লুক ছিল একদম ফাটাফাটি । যার কারণে বলা যায় এটি কে Realme 9 Pro । এখন এই ফ্লাগশিপ মার্কা ফোনটির বর্তমান বাজার মূল্য হল Realme 9 Pro Price In Bangladesh ,

 

আপডেট প্রাইস

 

২৬,৯৯০ টাকা  বর্তমানে বাংলাদেশ মার্কেট এ ।

 

Realme 9 Pro Price In Bangladesh Review

 

আসলেই রিয়েলমি এবার একটু বেশি প্রাইস নিচ্ছে ক্রেতাদের কাছ থেকে । নেওয়াটাই স্বাভাবিক কারণ বর্তমান বাংলাদেশ ডলার এর দাম অনেক বেশি। যার কারণে বাইরে রাষ্ট্র থেকে আমাদের বাংলাদেশে মোবাইল ইমপোর্ট করতে পূর্বের তুলনায় বেশি খরচ পড়ছে। যার দরুন রেডমির এই ফোনটির প্রাইস একটু বেশি । Realme 9 Pro Price In Bangladesh কেন বৃদ্ধি পেয়েছে নিশ্চয়ই বুঝেছেন। তারপরে ওভারঅল আমার ফোনটিকে যথেষ্ট ভালো লেগেছে। আপনাকে এই পোস্টে রিয়েলমি নাইন Realme 9 Pro ফোনটি সম্পর্কে বিস্তারিত বলবো।

 

Realme 9 Pro Lunch In Bangladesh

 

রিয়েলমি নাইন প্রো Realme 9 Pro মোবাইলটি গত 21 শে মে 2022 বারোটার সময় বাংলাদেশ এ ফেসবুকে এবং ইউটিউবে রিয়েল মি ফোনের অফিশিয়াল চ্যানেল থেকে দুপুর বারোটায় রিলিজ করা হয় । যদিও রিয়েলমি নাইন Realme 9 Pro পৃথিবীতে অনেক কান্ট্রিতে এর পূর্বে লাঞ্চ হয়েছে। Realme 9 Pro রিয়েল মি 9 প্র মোবাইল টির লাঞ্চ করার সময় স্বয়ং এই মোবাইলটির একটি গিভওয়ে ছিল । যার কপাল ভালো আছে সে এই গিভওয়ে এর মাধ্যমে Realme 9 Pro ফোনটি জিতে নিয়েছে। যাইহোক এই লাঞ্চ ইভেন্টে ই বাংলাদেশ মার্কেটের জন্য রিয়েল মি 6 প্র প্রাইস অফিশিয়ালি জানায়। Realme 9 Pro Price In Bangladesh দেখে আপনার দেখে স্বাভাবিক বলে মনে হতে পারে । কিন্তু বিশ্বাস করুন ফোনটিতে যে ধরনের লুক অর্থাৎ ডিজাইন দেওয়া হয়েছে এই ডিজাইন এর জন্য অন্তত এই টাকা ধরা যায়। তাই বলা যায় Realme 9 Pro Price In Bangladesh খুব একটা খারাপ না।

 

Realme 9 Pro Network Connection

Realme 9 Pro ফোনটি আপনি বর্তমান রিয়েলমি যেকোন শো-রুমে পেয়ে যাবেন। তাছাড়া অনলাইনে ই-কমার্স প্ল্যাটফর্ম থেকেও কিনতে পারবেন। যেমন ধরুন দারাজ থেকে । দারাজ ওয়েবসাইট লিংক থেকে সরাসরি কিনতে নিচে ক্লিক করতে পারেন।

2G bands – মোবাইল টির টুজি  এ রয়েছে

GSM 850 / 900 / 1800 / 1900 – SIM 1 & SIM 2 এবং দুইটি সিমের জন্য প্রযোজ্য ।

 

3G bands – অনুরূপভাবে ফোন থ্রিজি নেটওয়ার্ক সাপোর্ট সিস্টেম 1 , এটিও দুইটি সিমের জন্য প্রযোজ্য।

 

HSDPA 850 / 900 / 2100 – ফোনটাকে সাপোর্ট রয়েছে 3জি প্লাস অর্থাৎ H+ নেটওয়ার্ক সাপোর্ট ।

 

4G bands

1, 3, 5, 8, 38, 40, 41

ফোনটিতে রয়েছে 4g ইন্টারনেট কানেকশন সাপোর্ট। যা একেবারেই নতুন কিছু না। বর্তমান এই বাজেটের ফোনে 5g ইন্টারনেট কানেকশন সাপোর্ট দিচ্ছে ।

আরো পড়ুন

Realme 9 Pro Network Speed

 

Realme 9 Pro ফোনটির নেটওয়ার্ক সাপোর্ট তো দেখে ফেললেন এখন জেনে নিন ফোনটির নেটওয়ার্ক স্পিড তো। এবং Realme 9 Pro এর বাজার মূল্য অনুযায়ী ঠিক আছে কিনা । বাংলাদেশের বর্তমান বাজার মূল্য Realme 9 Pro Price In Bangladesh অনুযায়ী স্পিড কেমন ।

 

42.2/5.76 Mbps, LTE-A

 

Realme 9 Pro Body Build

 

Realme 9 Pro, মোবাইল টির এদিকে আমার সত্যিই অনেক হাস্যকর মনে হয়েছে। কারণ বর্তমান বাজার মূল্য Realme 9 Pro Price In Bangladesh এর তুলনায় এখন অন্তত আর প্লাস্টিক বিল্ট রিয়ার প্যানেল দেওয়া উচিত নয় । তবে মোবাইল টির পিছনের কভারটি প্লাস্টিক হলেও ডিজাইন টি অনেক সুন্দর। ফোনটিতে মোট ওজন রয়েছে ১৭৮ গ্রাম । যার কারণে Realme 9 Pro ফোনটি আপনি হাতে নিয়ে খুব ইজি ফিল করবেন বা আরামদায়ক অনুভব করবেন। ফোনটির ওজন কম হওয়ার কারণে ক্যারি করতেও কোন প্রকার অসুবিধা হয় না এবং হাতে নিয়ে ঘুরতে অসুবিধা হয় না।

 

Realme 9 Pro মোবাইল টির ডিসপ্লে

 

Realme 9 Pro মোবাইল রেট ডিসপ্লে হলো

Super AMOLED capacitive touchscreen যা কিনা গেমিং এর জন্য অনেক ভালো সাথে রয়েছে multi-touch এর সুবিধা।

 

Realme 9 Pro মোবাইল ডিসপ্লে সাইজ

6.4 inches , মোটামুটি হাতে ভালো করেই ফিট হয়।

কেমন ফোনটির ডিসপ্লে রেজুলেশন

1080 x 2400 pixels, অর্থাৎ ডিসপ্লে হল ফুল এইচডি প্লাস ডিসপ্লে। Realme 9 Pro মোবাইল টির ডিসপ্লে প্রটেকশন

Corning Gorilla Glass 5 দ্বারা তৈরি করা।

Realme 9 Pro মোবাইলটির ডিসপ্লে তে রয়েছে

90Hz, এর রিফ্রেশ রেট যার কারণে সহজেই কোনটি অধিক দ্রুততর কাজ করছিল।

 

Realme 9 Pro Price In Bangladesh Prosser And Hardware

 

Realme 9 Pro কোনটিতে আপনি পেয়ে যাবেন অ্যান্ড্রয়েড টুয়েলভ এবং ফোনটির রিয়েল মি কোম্পানির নিজস্ব অপারেটিং সিস্টেম রিয়েল মি ওয়াই টুয়েলভ । সাথে রয়েছে Octa Core 2.4 Hz এর প্রসেসর। Realme 9 Pro ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 680 ব্যবহার করা হয়েছে এবং প্রসেসর টির 6nm সাপোর্ট রয়েছে। আগেই বলতেছি ন্যানোমিটার যত কম হবে তত প্রসেসর কোয়ালিটি ভালো হয়। Qualcomm Snapdragon 680 4G (6 nm) processor in realme 9 ProRealme 9 Pro Price In Bangladesh অনুযায়ী কোনটিতে Snapdragon 680 4G (6 nm) থাকার কারণে গেমিং পারফরম্যান্স আপনি অনেক ভাল পাবেন। যেমন ফ্রী ফায়ার, পাবজি ,কল অফ ডিউটি ,গেম গুলো সহজেই আপনার ফোনে গেম প্লে করতে পারবেন অধিক গ্রাফিক্স এ ।

 

Realme 9 Pro Mobile Camera

 

মোবাইল টির মেইন ক্যামেরা খোলো 180 মেগাপিক্সেল এর ক্যামেরা। এবং সাথে রয়েছে কিছু ফিচার যেমন আল্ট্রা ওয়াইড, তারপর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ এ আয়, এবং ডেপ্ত সেন্সর । অর্থাৎ ফোনের পিছনের ক্যামেরা দিয়ে সহজেই দারুন কোয়ালিটির ছবি তোলা সম্ভব। তাছাড়া ফোনটির পিছনের ক্যামেরা দিয়ে 1080p বা ফুল এইচডি প্লাস রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করা যাবে।

 

Realme 9 Pro মোবাইল টির ফ্রন্ট ক্যামেরা অর্থাৎ সামনের ক্যামেরা রয়েছে 8 মেগাপিক্সেল এর ক্যামেরা এবং 2 মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড সেনসর। সানলাইটে মোটামুটি খুব সুন্দর ছবি তোলা যায়। Realme 9 Pro সামনের ক্যামেরা দিয়ে 1080p বা ফুল এইচডি প্লাস রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করা যাবে। এক কথায় বলতে গেলে ক্যামেরার দিক দিয়ে আমি সন্তুষ্ট আছি। Realme 9 Pro Price In Bangladesh বাজেট অনুযায়ী ক্যামেরা ঠিকই আছে বলে আমার মনে হয়েছে আপনার মতামত কমেন্টে জানান।

 

Realme 9 Pro Battery 🔋

 

ফোনটির ব্যাটারি রয়েছে ফাইভ থাউজেন্ড 5000mah এর ব্যাটারি ব্যাকআপ। শুধুমাত্র গেম খেললে আট থেকে নয় ঘণ্টা খেলতে পারবেন নিমেষেই। খুশির খবরটা যেই ব্যাকআপ সহ Realme 9 Pro Price In Bangladesh মোবাইলটির বক্স কনটেন্ট এর সাথে থার্টি থ্রি 33 ওয়ার্ডের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। 33 ওয়ার্টের ফাস্ট চার্জিং সাপোর্ট চার্জার অফ আপনি বক্সের ভিতরে পেয়ে যাবেন। মাত্র 67 মিনিটে আপনার ফোনে জিরো থেকে হানডেট ০-১০০ পার্সেন্ট চার্জ কমপ্লিট হয়ে যাবে, এটি রিয়েল মি অফিশিয়াল ভাবে জানিয়েছে। সবদিক দিয়ে রিয়েল মির চারদিকের সিস্টেমটি আমার অনেক ভালো লেগেছে।

 Realme 9 Pro Color Specifics

Realme 9 Pro price In Bangladesh And All Specification In Bangla

Realme 9 Pro মোবাইলটি তিনটি কালারে রিলিজ করা হয়েছে। কালার তিনটির নাম হলোলল Meteor Black, Sunburst Gold, Stargaze White । যদিও এর মধ্যে আমার সবচেয়ে কে সানব্রাস্ট গোল্ড অর্থাৎ হলুদ কালারের কোনটি সবচেয়ে বেশি পছন্দ হয়েছে। তবে আপনাদের ভিন্ন হতে পারে কারণ কালার সবার এক রকমের পছন্দ নয়। আপনার কোন কালারটি পছন্দ হয়েছে সেটি কমেন্টে জানান।

 

তো আমি Realme 9 Pro Price In Bangladesh সহ রিয়েলমি ফোন টির Realme 9 Pro সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। এখন আপনার বাজেট অনুযায়ী ভালো-মন্দ বিচার করতে হবে। ওহ আরেকটা কথা বলতে ভুলে গেছি Realme 9 Pro ফোনটিতে আপনি পেয়ে যাবেন 8 জিবি RAM এবং 128 জিবি ROM । সাথে পাবেন সর্বোচ্চ ৬৩১ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ।

আরো পড়ুন

তো আজকের মতো এই পর্যন্তই ছিল সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন পরবর্তী আর্টিকেল আবার দেখা হবে। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন । আমার যদি কোথাও আর্টিকেল ভুল হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি সঠিক করে দিব। আগেই বলছি মানুষ মাত্রই ভুল হয় আমার ক্ষেত্রে ব্যতিক্রম নয় তাই ছোট ভাই হিসেবে ক্ষমা করে দিবেন। খোদা হাফেজ।

 

 

 

 

 

Leave a Comment